রিয়াদের অবসরের সিদ্ধান্ত নিয়ে মুখ খুললেন মুমিনুল

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে মাহমুদুল্লাহ অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, মাহমুদউল্লাহ রিয়াদের টেস্ট থেকে অবসরের সিদ্ধান্তে বিষাদের হাওয়া বয়ে যাচ্ছে দেশের ক্রিকেট অঙ্গনে। অভিজ্ঞ এই ক্রিকেটার ১৬ মাস পর দলে ফিরেই কেন বিদায় নেওয়ার সিদ্ধান্ত নিলেন- এই প্রশ্ন সবার মনে। রিয়াদের অবসরের ঘটনা যখন নাটকীয়তা সৃষ্টি করেছে, তখন এ নিয়ে মুখ খুলেছেন অধিনায়ক মুমিনুল হক।

রিয়াদের বিদায়ী টেস্টে বাংলাদেশের রেকর্ড গড়া জয়
হারারে টেস্টের প্রথম ও দ্বিতীয় দিন মিলে দেড়শ রানের অপরাজিত ইনিংস উপহার দেওয়া রিয়াদ তৃতীয় দিনের খেলা শুরুর আগে সতীর্থদের জানিয়ে দেন, এই ম্যাচ খেলেই তিনি বিদায় বলবেন টেস্টকে। এরপর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) রিয়াদকে সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহ্বান জানায়।

তবে শেষ খবর পাওয়া পর্যন্ত রিয়াদ তার সিদ্ধান্তে অটল থাকছেন। আর তা স্পষ্ট হয়ে ধরা দিয়েছিল পঞ্চম ও শেষ দিনের খেলা শুরুর আগে সতীর্থরা রিয়াদকে গার্ড অব অনার দিলে।

তবে ম্যাচ শেষে ম্যান অব দ্যা ম্যাচ অ্যাওয়ার্ড গ্রহণের সময়ও রিয়াদ অবসর নিয়ে কিছু বলেননি। সংবাদ সম্মেলনে অধিনায়ক মুমিনুল হকের কাছেই তাই জানতে চাওয়া হল রিয়াদের এই সিদ্ধান্ত সম্পর্কে।

মুমিনুল অবশ্য রিয়াদের ‘ব্যক্তিগত সিদ্ধান্তে’র বিষয়ে বেশি কিছু বলতে চাননি। তবে জানিয়েছেন, রিয়াদের অবসরের সিদ্ধান্ত ‘হতেই পারে’। রিয়াদ ভাইয়ের অবসর নিয়ে কথা ‘কঠিন’ খুব খারাপ লাগছে।

মুমিনুল বলেন, ‘এটা উনার ব্যক্তিগত সিদ্ধান্ত। এই সম্পর্কে আমার কোনো কিছু বলা কঠিন। যার যার ব্যক্তিগত সিদ্ধান্ত হতেই পারে।’

মুমিনুল আরও বলেন, ‘তরুণ অধিনায়ক হিসেবে এটা শোনার পর আমার খারাপ লাগার কথা। খারাপ না লাগলে অস্বাভাবিক জিনিস।’