লাগলে আমরা তোমার জন্য একটা বিদায়ী টেস্টের আয়োজন করব। ও আমার কথা শুনল না : বিসিবির সভাপতি

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচের তৃতীয় দিন শেষে হঠাৎ করেই গুঞ্জন ওঠে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন মাহমুদুল্লাহ রিয়াদ। প্রথমে একটি গুজব মনে হলেও অবসরের ব্যাপারটা বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপনকে মেসেজ দিয়ে পাঠিয়েছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ।

মাহমুদুল্লাহ রিয়াদের অবসরের কথা শুনে মাহমুদুল্লাহর সাথে যোগাযোগ করেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

মাহমুদুল্লাহ রিয়াদকে এখনই এমন সিদ্ধান্ত নিতে বিরত থাকতে বলেছিলেন বিসিবি সভাপতি। সেই সাথে তখন তিনি জানিয়েছিলেন প্রয়োজন হলে মাহমুদুল্লাহ জন্য বিদায়ী টেস্ট ম্যাচ আয়োজন করবে বিসিবি।

কিন্তু বিসিবি সভাপতির সেই অনুরোধ রাখেনি মাহমুদুল্লাহ রিয়াদ। আজ সকালেই মাহমুদুল্লাহ রিয়াদকে গার্ড অব অনার-এর মধ্য দিয়ে নিশ্চিত হয়ে গেছে তিনি অবসর নিচ্ছেন। যেটা এখনো মানতে পারছেন না বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। প্রথম আলোকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন,

“ও আমাকে বলেছে সে আর টেস্ট খেলতে চায় না। এই টেস্টের পর টেস্ট থেকে অবসর নিতে চায়। আমি তাকে বলি, “সেটা এভাবে কেন? তুমি আগে ওয়ানডে, টি–টোয়েন্টি সিরিজ খেলে দেশে আস। আমরা কথা বলি। প্রয়োজনে তুমি দেশে এসে ঘোষণা দাও”।

“লাগলে আমরা তোমার জন্য একটা বিদায়ী টেস্টের আয়োজন করব।” কিন্তু সে তো আমার কথা শুনল না। ওকে আমি জিজ্ঞেস করেছি, “রাগটা কার ওপর? কেন হঠাৎ এটা করতে গেলে? তুমি তো লিখিত দিয়ে গেছ টেস্ট খেলবে!” সে আমার কোনো কথারই জবাব দেয়নি’, বলেছেন নাজমুল হাসান।