এবার বলিউডের অফার ফেরালেন মেহজাবিন

সম্প্রতি বলিউডের খ্যাতিমান নির্মাতা বিশাল ভরদ্বাজের ‘খুফিয়া’ শিরোনামের ছবির অফার আসে মিমের কাছে। কাস্টিং ডিরেক্টর সোফিয়া খানের সঙ্গে ছবির গল্প নিয়ে কথা বলার সময়তেই মিম জানতে পারেন সেটি একটি রাজনৈতিক প্রেক্ষাপটের ছবি।

কিন্তু পরে স্ক্রিপ্ট দেখে জানতে পারেন, এই ছবির গল্পে বাংলাদেশের ইতিহাস বিকৃতভাবে তুলে ধরা হয়েছে। আর এ কারণেই মূলত রাজি হননি অভিনেত্রী।

এ বিষয়ে মিম বলেন- ওই সিনেমার গল্পটি পড়ার পর দেখি, এটা রাজনৈতিক ঘরানার গল্প। গল্পে বাংলাদেশকে সঠিকভাবে উপস্থাপন করা হয়নি। বাংলাদেশের রাজনীতি এবং আরো কিছু বিষয়ে সঠিকভাবে না জেনে গল্পটি তৈরি করা হয়েছে।

সব কিছু ভেবে মনে হয়েছে, এ ধরনের ভুল উপস্থাপনের কোনো কিছুতে আমার যুক্ত হওয়াটা ঠিক হবে না। আমার পরিচিত কয়েকজনের সঙ্গেও বিষয়টি নিয়ে আলাপ করলে তারাও বলেন, প্রস্তাব ফিরিয়ে দিতে। এরপর বিনয়ের সঙ্গে আমি তাদের না করে দিই।

এরপর জুলাই মাসে হোয়াটসঅ্যাপের মাধ্যমে প্রস্তাবটি দেওয়া হয় মেহজাবীনকে। মেহজাবীন বলেন, ‘বলিউডের গুণী পরিচালক বিশাল ভরদ্বাজের ছবির কাস্টিং ডিরেক্টর আমার সঙ্গে যোগাযোগ করেছিলেন। শুরুতে বিশ্বাস না হলেও পরে বুঝতে পারি, তারা গল্পের প্রয়োজনেই বাংলাদেশের কোনো অভিনেত্রীকে খুঁজছেন।

এরপর পুরো গল্পের সিনপসিস দেখতে চাই। বিস্তারিত জানার পর কাজটি ‘না’ করে দিই। কারণ আমার কাছে মনে হলো, চলচ্চিত্র হিসেবে এটি বিতর্কিত কিছু হবে। চাইনি, জীবনের প্রথম চলচ্চিত্রে এমন ভুল রাজনৈতিক প্রেক্ষাপটে যুক্ত হতে।