৪ ঘণ্টা সাঁতরে দেড় লাখ টাকা জিতলেন বৃদ্ধ,পুরস্কারের টাকা দান করলেন মসজিদে

নরসিংদীর রায়পুরায় উত্তাল মেঘনায় নদীতে এক সাঁতার প্রতিযোগিতায় ১৫ কিলোমিটার নদী সাঁতরে এক দারুণ চমক সৃষ্টি করেছেন বৃদ্ধ কৃষক শহিদুল (৬৩)।

সোমবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৮টায় উপজেলার হাইরমারা ইউনিয়নের মনিপুরাঘাট থেকে এ প্রতিযোগিতা শুরু করে দুপুর ১২টায় শেষ হয় সদর উপজেলা ঘাটে পৌঁছান তিনি।

এতে দূরত্ব ছিল ১৫ কিলোমিটার নদী। এতে তিনি সময় নেন ৪ ঘণ্টা। শহিদুল ইসলাম নামে ওই বৃদ্ধ উপজেলার আমিরগঞ্জ ইউনিয়নের দঁড়িবালুয়াকান্দি গ্রামের বাসিন্দা।

পেশায় তিনি একজন কৃষক। পরে প্রাপ্ত পুরষ্কারের ১ লাখ ৫০ হাজার টাকা স্থানীয় একটি মসজিদ নির্মাণে দান করার ঘোষণা দেন তিনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার সকালে মনিপুরাঘাট থেকে নরসিংদী সদর ঘাট পৌঁছাতে পারলে দেড় লাখ টাকা পুরস্কার ঘোষণা দেয় গ্রামবাসী। এতে রাজি হয়ে কৃষক শহিদুল মনিপুরা ঘাটে ও নদীতে সাঁতার শুরু করেন। উত্তাল মেঘনায় টানা ৪ ঘণ্টা সাঁতার কাটেন তিনি। এক সময় ঠিকই পৌঁছে যান কাঙ্খিত লক্ষে।

এদিকে, তার এ সাঁতার একজর দেখতে নৌকা নিয়ে সহস্র উৎসুক জনতা ভীড় জমান। তার এমন জয়ে ফুল দিয়ে বরণ করে নেয় গ্রামবাসী। পুরস্কারে পুরো ১ লাখ ৫০ হাজার টাকাই মসজিদ নির্মাণে ব্যয় করবেন বলে জানান শহিদুল ইসলাম।

স্থানীয় কাউছার জানান, শেষ পর্যন্ত সাঁতার কাটা দেখেছেন তিনি। ওই সময় বৃদ্ধ শহিদুলের শরীরের কোন ক্লান্তির ছাপ লক্ষ্য করেননি বলে জানা তিনি। যদিও প্রথমে মনে হচ্ছিল পারবেন না শহিদুল। পরে ঠিকই পাড়ি দিয়েছেন ১৫ কিলোমিটার। ইচ্ছে থাকলে বয়স কখনো বাঁধা হতে পারেনা। এ ঘটনায় তা প্রমাণিত হয়েছে জানান কাউছার।