নিজের লিভার দিয়ে মাকে বাঁচালেন শরিফুল

মায়ের প্রতি ভালোবাসার বিরল দৃ'ষ্টান্ত স্থাপন করেছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষার্থী শরিফুল ইসলাম। লিভারের একটি অংশ মাকে দিয়েছেন তিনি।
ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভেরিফায়েড ফেইসবুক পেজে রোববার এ তথ্য জানানো হয়।

তারা জানায়, ‘১৩ ফেব্রুয়ারি, দিনটি ছিল শরিফুলের জন্য একটু অন্যরকম। হাসপাতালের কেবিনে অ'সুস্থ মা। কোন ছেলের মন কি ভালো থাকতে পারে। ডাক্তার বললেন মায়ের সুস্থতার জন্য দরকার লিভার প্রতিস্থাপন। তাৎক্ষণিক কোন কিছু না ভেবেই নিজের লিভারের কিছু অংশ মাকে দেওয়ার সি'দ্ধান্ত নিলেন শরিফুল।

ডাক্তার প্রথমে একটু চিন্তিত হলেও মায়ের প্রতি শরিফুলের ভালোবাসা দেখে লিভার প্রতিস্থাপনের সি'দ্ধান্ত নিলেন। বারডেম হাসপাতালের অ’পারেশন থিয়েটারে পাশাপাশি শরিফুল আর তার মা। দিনটি ছিল ১৩ই ফেব্রুয়ারি। কয়েক ঘন্টার প্রচে'ষ্টায় একটি সফল অ’পারেশনের মাধ্যমে জীবন যু'দ্ধে পরাজিত 'হতে যাওয়া মাকে জিতিয়ে দিলেন শরিফুল।

আমা'দের আ'ত্মতৃ'প্ত িঃ আমর'া প্রতিনিয়তই গর্ব করি আমা'দের শিক্ষার্থীদের নিয়ে। তাদের সফলতায় আমর'া আনন্দ পাই।

তাদের ব্য'র্থতায় আমর'াও ব্য'র্থতা অনুভব করি। আমর'া বিশ্বা'স করি শুধু পাঠ্য পুস্তকের শিক্ষা দিয়েই শিক্ষিত করে তোলা যায় না। পাঠ্য পুস্তকের পাশাপাশি নৈতিক শিক্ষায় শিক্ষিত হয়ে উঠুক আমা'দের শিক্ষার্থীরা। অতঃপর তাদের পরিবার, সমাজ, দেশ তথা বিশ্বের কল্যানে অগ্রণী ভূমিকা পালন করবে এটাই আমা'দের প্র'ত্যাশা।

পূনশ্চঃ আলহাম'দুলিল্লাহ! আল্লাহর অশেষ রহমতে শরিফুল এবং তার মা এখন সুস্থ এবং ভালো আছেন’।