তামিমকে বিশ্বকাপ দলে নিতে মানববন্ধন

তরুণদের জন্য টি-টোয়েন্টি ফরম্যাটে নিজের স্থান ছেড়ে দিয়েছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। অটোচয়েজ হয়ে একাদশে ঠাঁই পেতে চাননি। ক্রিকেটের এই খুদে সংস্করণে অনিয়মিত থাকায় বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন।

নিজেকে নেপালে এভারেস্ট প্রিমিয়ার লিগের (ইপিএল) জন্য প্রস্তুত করছেন। কিন্তু বিষয়টি মোটেই মানতে পারছেন না তামিম ইকবালের জন্মভূমি চট্টগ্রামের ভক্ত-অনুরাগীরা। তারা চাইছেন যে কোনো উপায়ে তাদের ঘরের ছেলেকে বুঝিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফেরানো হোক।

এমন দাবি রেখে মানববন্ধনও করে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাইছেন তারা।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে তামিম ইকবালকে অন্তর্ভুক্তির দাবি জানিয়ে মানববন্ধন করেছে ‘ক্রিকেটপ্রেমী চট্টগ্রামবাসী’ নামে একটি সংগঠন।

মঙ্গলবার চট্টগ্রামের কাজির দেউড়ী এলাকায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা দাবি করেন, বাংলাদেশ ক্রিকেটের ওপেনিংয়ে তামিমের বিকল্প নেই। এজন্য তাকে যেন দ্রুত বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত করা হয়। এই ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান।

তারা সমস্বরে চিৎকার করে বলেন, আমরা তামিমকে ছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপ মানি না, মানবো না। প্রয়োজনে আমরা আরও কর্মসূচি পালন করব।

মানববন্ধনে অংশ নেওয়া ব্যানারে লেখা ছিল, ‘চাটগাইয়া পোয়া নাই, মানিত না পারির।’আর ফেস্টুনে লেখা ছিল, ‘টি-টোয়েন্টি মঞ্চে তামিমকে চাই।’, ‘বিসিবি সিনিয়র ক্রিকেটারদের সম্মান দাও, চট্টগ্রাম খেলার মাঠ বাঁচাও।’

এ সংগঠনের সদস্যরা আশা প্রকাশ করেন, প্রধানমন্ত্রী, বিসিবি সভাপতি, কোচ, সিনিয়র ক্রিকেটারদের নিয়ে তামিমের সঙ্গে বসে তাকে বিশ্বকাপের দলে ফিরিয়ে আনবেন। তাদের দাবি, বিসিবির সঙ্গে সিনিয়র ক্রিকেটারদের মনোমালিন্য, রাগ অভিমান চলছে। যে কারণে তামিম সরে দাঁড়িয়েছেন।

মানবন্ধনে বক্তারা বলেন, বিসিবি তামিমকে নেপালে টি-টোয়েন্টি লিগে খেলার অনুমতি দিচ্ছে। কিন্তু নিজের দেশের পক্ষে খেলানোর জন্য চেষ্টা করছেন না। এখানে আমরা ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি। তামিমের ক্যারিয়ার ও বাংলাদেশ ক্রিকেটকে ধ্বংসের পাঁয়তারা করছে দেশীয় ও বৈশ্বিক ক্রিকেট মাফিয়ারা। আমরা চাই তামিম ফিরে আসুক।

মানববন্ধনে তামিমের প্রতি অনুরোধ রেখে বক্তারা বলেন, অনুরোধ করছি রাগ অভিমান ছেড়ে দেশের টানে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সিদ্ধান্ত বিবেচনা করেন।

সৌরভ প্রিয় পালের সভাপতিত্বে এবং ওমর কাইয়ুম এবং নিজাম উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন জাকির হোসেন, মোঃ মামুন, মিঠুন বৈষ্ণব, মোঃ বেলাল, হামিদ, জাসেদ খান জাসু, মোঃ ফরিদ, লিমন চৌধুরী বাপ্পা, গাজী রিফাত, মহিউদ্দিন আবসার, কামরুজ্জামান, মোঃ জুয়েল, মামুন, ওমর ফারুক প্রমুখ।