ক্ষুধা, তৃষ্ণায় মরুভূমিতে এক পরিবারের ৮ জনের মর্মান্তিক মৃত্যু

লিবিয়ার মর'ুভূমিতে এক সুদানি পরিবারের আট' সদস্যের মর'্মান্তিক মৃ'ত্যু হয়েছে। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, পথ হারিয়ে ফেলার পর মর'ুভূমিতেই ক্ষুধা, তৃষ্ণায় তাদের মৃ'ত্যু হয়েছে। ওই পরিবারের পাশে একটি হাতে লেখা ‘উইল’ পাওয়া গেছে বলেও জানিয়েছে তারা।

সোশ্যাল মিডিয়ায় এ ঘটনার ভ'য়াবহ কয়েকটি ছবি ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা গেছে, একটি গাড়ির পাশে কয়েকটি মর'দেহ পড়ে রয়েছে। কিছু কিছু দেহ বালুর মধ্যে অর্ধেক দা'ফন করে রাখা হয়েছে।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, শিশুসহ ২১ জন একটি টয়োটা সিকুইয়াতে করে যাচ্ছিল। পরে ওই গাড়ি লিবিয়ার কুফরা শহরের ৪০০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে পরিত্য'ক্ত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

ঘটনাস্থলে তিনজন নারী এবং পাঁচজন পু’রুষের মৃ'তদেহ পড়ে থাকতে দেখা যায়। ওই গাড়ির বাকি ১৩ সদস্যের সঙ্গে কি হয়েছে, তা এখনও জানা যায়নি।

এ ঘটনায় পরে তদ'ন্ত শুরু করে লিবিয়ার পুলিশ। তারা জানায়, গত বছরের আগস্টে সুদানের এল ফাশার থেকে লিবিয়ার কুফরা শহরের উদ্দেশে যাত্রা করে ওই পরিবার। ছয় মাস পর এ স'প্ত াহের শুরুতে ওই গাড়ি পাওয়া যায়। সঙ্গে হাতে লেখা একটি চিঠিও ছিল।

মর'্মস্পর্শী ওই চিঠিতে বলা হয়, যিনি এই চিঠি পাবেন তাকে বলছি, এখানে যে নাম্বার দেয়া আছে তা আমার ভাইয়ের। আমি তোমাকে ঈশ্বরে হাতে ছেড়ে দিচ্ছি এবং আমাকে ক্ষ'মা করে দিও যে আমি আমার মাকে তোমার কাছে নিয়ে যাইনি।