ভালো সময় এলেই নানামুখী ষড়যন্ত্র মাথাচাড়া দেয়: প্রধানমন্ত্রী

বাংলাদেশে ভালো সময় এলেই নানামুখী ষ'ড়যন্ত্র মাথাচাড়া দেয় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকের শুরুতে দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। বৈঠকে নিজের সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়াল পদ্ধতিতে যুক্ত হন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের মানুষের যখন একটু ভালো সময় আসে, যখন মানুষ একটু ভালো থাকার স্বপ্ন দেখতে শুরু করে, যখন মানুষের জীবনমান একটু উন্নত হয়, তখনই কিন্তু একটা আঘা'ত আসার সম্ভাবনা থাকে। সেই কারণেই সকলকে একটু সতর্ক থাকা দরকার।’

শেখ হাসিনা বলেন, আজ করোনাভাইরাস কেবল আমা'দের ওপর নয়, সারাবিশ্বের ওপরই প্রভাব ফেলেছে। সারাবিশ্বে মহামারি আকারে দেখা দিয়েছে। বাংলাদেশে আমর'া আমা'দের সীমিত সম্পদ দিয়ে পরিস্থিতি মোকাবিলা করার চে'ষ্টা চালিয়ে যাচ্ছি। ভৌগলিক সীমারেখায় ছোট হলেও আমা'দের দেশ জনসংখ্যার দিক থেকে বড়। সেই দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে আমর'া কাজ করে যাচ্ছি। আমা'দের যথাসাধ্য চে'ষ্টার মাধ্যমে আমর'া কোভিড মোকাবিলাতেও সক্ষ'ম হয়েছি।

তিনি বলেন, আমা'দের প্রশাসন থেকে শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী, সশস্ত্র বাহিনী, আমা'দের নেতাকর্মীরা সবাই দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। সবার পরিশ্রমেই আমর'া করোনাভাইরাসকে কিছুটা হলেও নিয়ন্ত্রণে আনতে পেরেছি। যে কারণে করোনাভাইরাসের এই মহামারির মধ্যে যখন সারাবিশ্বের অর্থনীতি অচল, উন্নত দেশগু'লোও যখন ভ্যাকসিন দিতে পারেনি, আমর'া বাংলাদেশে তখন ভ্যাকসিন দিতে পেরেছি এবং একটি দৃ'ষ্টান্ত আমর'া দেখাতে পেরেছি।