‘মাদানী’ উপাধি ভুয়া অভিযোগে শিশু বক্তাকে লিগ্যাল নোটিশ

সৌদি আরবের ম'দিনা বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া না করেও নামের শেষে ‘মা'দানী’ উপাধি ব্যবহার করায় আলোচিত শিশু বক্তা রফিকুল ইসলামকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন ওই বিশ্ববিদ্যালয় থেকে পড়ে আসা রফিকুল ইসলাম মা'দানী। তিনি হেফাজতে ইসলাম বাংলাদেশের ম'দিনা শাখার আমির ও সংগঠনটির কেন্দ্রীয় সদস্যও।

তার পক্ষে সোমবার (১৫ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্টের আইনজীবী শরীফুল হাসান খাঁন এই নোটিশ পাঠান। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন ওই আইনজীবী।

আগামী ১৫ দিনের মধ্যে নিজের পরিচয়ের সঙ্গে ‘মা'দানী’ উপাধি ব্যবহার করা বন্ধ করা না থাকলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে রফিকুল ইসলামকে নোটিশে জানানো হয়।

এতে বলা হয়, আপনি নোটিশগ্রহীতা ম'দিনা বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া না করে এবং ম'দিনা মুনাওয়ারায় বসবাস না করা সত্ত্বে দীর্ঘদিন যাবত বেআইনিভাবে নিজের নামের সঙ্গে ‘মা'দানী’ উপাধি ব্যবহার করে আসছেন, যেটি অন্যায়। শুধু মানুষকে বি'ভ্রা'ন্ত করে অনৈ'তিক ফায়দা হাসিলের উদ্দেশ্যে প্রতারণামূলকভাবে সত্য গোপ'ন করে আলেম-ওলামাসহ পাঠকদের কাছে আমার মক্কেলের গ্রহণযোগ্যতাকে বিনষ্ট করার হীন উদ্দেশ্যে নিজের নামের সঙ্গে ‘মা'দানী’ পদবি ব্যবহার করছেন, যা সম্পূর্ণভাবে অনৈ'তিক ও বেআইনি।

নোটিশে আরও বলা হয়, আমার মক্কেল মাওলানা রফিকুল ইসলাম মা'দানী তার নামের সঙ্গে প্রায় ২৫ বছরের বেশি সময় ‘মা'দানী’ পদবি ব্যবহার করে দেশে ও বিদেশে সর্বমহলে পরিচিতি লাভ করেছেন। কিন্তু আপনাকে আমার মক্কেল একাধিকবার মৌখিকভাবে এ অনৈ'তিক কাজ থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা সত্ত্বেও আপনি অনুরোধ রক্ষা না করে আপনার অনৈ'তিক ও বেআইনি কাজ চালিয়ে যাচ্ছেন। আগামী ১৫ দিনের মধ্যে ‘মা'দানী’ পদবি ব্যবহার করা থেকে বিরত না থাকলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

জানা গেছে, নোটিশ প্রাপক রফিকুল ইসলাম রাজধানীর জামিয়া মা'দানীয়া বারিধা'রা মা'দরাসায় লেখাপড়া করেছেন। শারীরিক আকৃতিতে ছোট হওয়ায় তাকে সবাই শিশু বক্তা বলেন এবং এ হিসেবেই পরিচিতি পান তিনি। নেত্রকোনা জে’লার পশ্চিম বিলা'শপুর সাওতুল হেরা মা'দ্রাসার পরিচালক রফিকুল ইসলাম ২০ দলীয় জোটভু'ক্ত জমিয়তে উলামায়ে ইসলাম ও রাবেতাতুল ওয়ায়েজিনের সঙ্গে যুক্ত আছেন বলেও জানা গেছে।