বাংলাদেশী ক্রিকেটাররা আইপিএল খেলতে পারবে নাঃ বিসিসিআই

এবার ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) পক্ষ থেকে জানানো হয়েছে আইপিএলের পুরো সময়ে কেবল বাংলাদেশ ছাড়া সব দলের ক্রিকেটাররা পুরোপুরি ফ্রি। আজ বৃহস্পতিবার আইপিএলে ক্রিকেটারদের নিলামের আগে দেশটির বোর্ডের পক্ষ থেকে বি'ষয়টি ফ্র্যাঞ্চাইজিগু'লোকে জানানো হয়েছে।

এদিকে আইপিএলের আগামী মৌসুম শুরু হবে ৯ বা ১০ এপ্রিল। আসর গড়াবে ৫০ দিন। এপ্রিলে বাংলাদেশের তিন ম্যাচের টেস্ট খেলতে শ্রীলংকা সফরে যাওয়ার কথা। মে মাসে আবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে লংকানরা।

সব বিবেচনা করে বাংলাদেশের ক্রিকেটাররা আইপিএলের সময় পুরোপুরি ফ্রি নয় বলে বিসিসিআই জানিয়েছে। একই কথা প্রযোজ্য শ্রীলংকার ক্ষেত্রেও। তবে তাদের বি'ষয়ে ভারতীয় বোর্ড নিশ্চিত করে কিছু বলেনি। এবারের আইপিএল ড্রাফটে বাংলাদেশের চারজন এবং শ্রীলংকার নয়জন ক্রিকেটার আছেন। তবে তাদের কেউই কোন দলের সঙ্গে চুক্তিতে নেই।

বিসিসিআই ফ্র্যাঞ্চাইজিগু'লোকে চিঠি দিয়ে জানিয়েছে, ‘বাংলাদেশের কোন ক্রিকেটারকে ড্রাফট থেকে বেছে নেওয়া হলেও তাদের ১৭ মে পরে আর পাওয়া যাব'ে না। অন্য কোন সিরিজের সূচি নির্ধারিত হলে এর আগেও টুর্নামেন্ট থেকে চলে যেতে পারেন তারা।’