থুতু দিয়ে রুটি বানিয়ে ‘ভাইরাল’ যুবক! (ভিডিও)

সোশ্যাল মিডিয়ায় এমন একটি প্লাটফর্ম যেখানে মাঝে মধ্যেই ব্যতিক্রমী কিছু বি'ষয় মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। তেমনই থুতু দিয়ে রুটি বানানোর একটি ভিডিও ভাইরাল হয়েছে। যা দেখে নেটিজেনদের গা ঘিনঘিন করে উঠেছিল।

তবে সেই ভিডিওর দৌলতেই শেষ পর্যন্ত অ’পকর্ম করেও পার পেল না অ'ভিযুক্ত যুবক। থুতু দিয়ে রুটি বানিয়ে বিতর্ক বাঁধিয়ে শেষ পর্যন্ত পুলিশের জালে পড়তে হল তাকে। তার বিরুদ্ধে দ'ণ্ডবিধির তিনটি ধা'রায় মাম'লা রুজু করা হয়েছে।

ঘটনা উত্তরপ্রদেশের মীরাটের। অ'ভিযুক্ত যুবকের নাম নৌশাদ। গত ১৯ ফেব্রুয়ারি টুইটারে ভিডিওটি ভাইরাল হয়ে যায়। অনেকেই সেটি রিটুইট করেন। নেটিজেনরা রীতিমতো প্রতিবাদে শামিল হন। তখনই মীরাট পুলিশের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছিল তারা দ্রুত ওই যুবকের বিরুদ্ধে পদ'ক্ষেপ করবে। এমনকী মীরাট পুলিশের পক্ষে টুইটও করা হয় ভিডিওটি।

ঠিক কী দেখা যাচ্ছে ভিডিওতে? মীরাটের অ্যারোমা হোটেলে একটি বিয়ের আসরে তন্দুরি রুটি বানানোর দায়িত্ব ছিল ওই যুবকের উপরে। দেখা যায়, সে রুটি বেলার পরে তার উপরে থুতু দিয়ে তবে সেটা তাওয়ার ভিতরে দিচ্ছিল।

এমন জঘন্য কাজ করতে দেখে বেজায় চটে যান নেটিজেনরা। এমনিতেই এই কাজ চূড়ান্ত অ'স্বাস্থ্যকর ও ঘৃণ্য। তার উপরে করোনাকালের নিরিখে এই অ’পরাধ অত্যন্ত গর্হিত বলেই মত ওয়াকিবহাল মহলের।

হিন্দু জাগরণ মঞ্চ ওই যুবকের বিরুদ্ধে পুলিশে অ'ভিযোগ দায়ের করেছিল। পরে পুলিশ তাকে গ্রে'প্ত ারও করে। পুলিশি জেরায় সে নিজের অ’পরাধ স্বীকার করেছে বলেও ওই প্রতিবেদনের দাবি।


সূত্র: সংবাদ প্রতিদিন